এক্সিলেন্স বাংলাদেশের এইচআর এক্সিকিউটিভ মাহবুবের বই বইমেলাতে প্রকাশিত!

এক্সিলেন্স বাংলাদেশের এইচআর এক্সিকিউটিভ মাহবুবের বই বইমেলাতে প্রকাশিত!

অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে তরুণ শিশুসাহিত্যিক ও সাংবাদিক মাহবুব এ রহমানের লেখা শিশুকিশোরদের গল্পের বই ‘ভূত স্যার যখন বিজ্ঞান ক্লাসে’। সম্পূর্ণ বইটি সুন্দর করে প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। বইটি অলংকরণ করেছেন আব্দুল্লাহ আল মারূফ।

ঢাকা বইমেলায় অক্ষরবৃত্ত ও ঝিলমিলের ৪১০ এবং ২২২ নং স্টলে পাওয়া যাবে বইটি। এছাড়া চট্টগ্রাম, সিলেট ও খুলনাসহ দেশব্যাপী আয়োজিত বইমেলায় অক্ষরবৃত্তের স্টলে পাওয়া যাবে।

‘ভূত স্যার যখন বিজ্ঞান ক্লাসে’ মাহবুব এ রহমানের চতুর্থ বই। প্রকাশিত বই নিয়ে মাহবুব এ রহমান বলেন, ‘বইটি শিশু-কিশোরদের কাছে ভৌতিক গল্পের বই। তবে এই বইয়ে নিয়মতান্ত্রিক ধারার বাইরে গিয়ে এমন কিছু গল্প লেখার চেষ্টা করেছি, যা পড়ে শিশুরা নিজেদের আনন্দের খোরাগ পূরণের পাশাপাশি পাবে শিক্ষণীয় অনেক বিষয়।

সিলেটের কানাইঘাটের ছেলে মাহবুব এ রহমানের লেখালেখির হাতেখড়ি ছোটোবেলা থেকেই।। এর আগে ‘ফুল পাখিদের মেলা’,  ‘মুমু ও তার ফুলপরি বন্ধুরা’ এবং ‘ভূত স্যার’ নামে ৩টি বই প্রকাশিত হয়েছিল। দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে রয়েছে তার সরব উপস্থিতি। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সম্মান চতুর্থ বর্ষে অধ্যয়নরত। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি তিনি যুক্ত রয়েছেন সাংবাদিকতার সাথেও। সম্পাদনা করেছেন সাহিত্যের ছোটোকাগজ ‘রেলগাড়ি’। দৈনিক ইত্তেফাক ও ডিবিসি টেলিভিশনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবেও কাজ করছেন তিনি।

মোঃ আশফাক মজুমদার
মোঃ আশফাক মজুমদার
মোঃ আশফাক মজুমদার ট্যালেন্ট ম্যানেজমেন্ট এক্সিকিউটিভ ড্যাফোডিল ইন্টারন্যাশাল ইউনিভার্সিটি এক্সিলেন্স বাংলাদেশ

Recent post